ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪

মার্কিন মিশিওনারি ও শিক্ষাবিদ ফাদার জেএস পিশোতো মারা গেছেন

মার্কিন মিশিওনারি ও শিক্ষাবিদ ফাদার জেএস পিশোতো মারা গেছেন। রাজধানীর রামপুরার বাসভবনে বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সকালে তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি ২৩ বছর নটর ডেম কলেজের প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব পালনসহ ৫০ বছরের বেশি সময় কলেজটিতে শিক্ষকতা করেছেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি নটর ডেম ইউনিভার্সিটির ট্রেজারার ছিলেন।ফাদার জেএস পিশোতোর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সেন্ট জোসেফ ইন্টারন্যাশনাল স্কুলের পরিচালক জ্যোতি এফ গমেজ বলেন, ফাদার জেএস পিশোতো হৃদরোগে ভুগছিলেন এবং তিনি বাংলাদেশ ও থাইল্যান্ডে চিকিৎসা নিয়েছিলেন।

তিনি জানান, গত ডিসেম্বরে ফাদার পিশোতো করোনায় আক্রান্ত হন এবং স্কয়ার হাসপাতালে ভর্তি হন। পরবর্তীতে তিনি সুস্থ হয়ে বাসায় চলে যান। আজ সকালে দরজায় ধাক্কা দিয়েও কোনো সাড়া পাওয়া যায়নি। এরপর সকাল ৯টার দিকে চিকিৎসককে খবর দিলে তিনি এসে দেখেন ফাদার পিশোতো মারা গেছেন।


জ্যোতি এফ গমেজ আরো জানান, ফাদার পিশোতোর মরদেহ আজ ৩টার দিকে মতিঝিলের নটর ডেম কলেজ ও ইউনিভার্সিটিতে এবং ৬টার দিকে রমনা ক্যাথেড্রালে নেওয়া হবে। আগামীকাল সকাল ৯টার দিকে মরদেহ নেওয়া হবে তেজগাঁও চার্চ প্রাঙ্গণে। পরে গাজীপুরের জয়দেবপুরের পুবাইলে তার মরদেহ সৎকার করা হবে।

ads

Our Facebook Page